কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

করোনা প্রতিরোধে নাইক্ষ্যংছড়ি থানার ওসি আনোয়ার হোসেন নিরলসভাবে কাজ করে যাচ্ছেন

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি::

মহা মারি করোনা ভাইরাস প্রতিরোধে, অযথা ঘরের বাইরে বের না হওয়া,পাশাপাশি কর্মহীনদের মাঝে দুরত্ব বাজায় রেখে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণের, জন্য প্রতিনিয়ত দিক নির্দেশনা দিয়ে আসছেন নাইক্ষ্যংছড়ি থানার চৌকস অফিসার ইনচার্জ ওসি আনোয়ার হোসেন।

য়ার কাজ সাড়া জাগানোর মত মাুষকে বুঝিয়ে ঘরে ফেরার চেষ্টা, আবার মাইক হাতে সচেতনতা তৈরি করা লক্ষে মসজিদ, মন্দিরে, গিয়ে সরকারি নির্দেশনা প্রচার করতে দেখা যাচ্ছে, বাজারের এক ব্যাবসায়ী বলেন স্যার প্রতিনিয়ত মাুষকে লাঠির আঘাত না করে সুন্দর কথা বলে প্রতিনিয়ত সধারণ মানুষ কে সচেতন করে।

এ প্রাণঘাতী করোনা মহামারীতে যখন সকলে ঘরে থাকার কথা, ঠিক সেই সময়ে ওসি কড়া রোদে প্রত্যেক ইউনিয়নের প্রত্যেক পাড়া গ্রামে গিয়ে মানুষকে মাইকিংয়ের মাধ্যমে সচেতন করার কাজ নিজে করে যাচ্ছেন।

তিনি বলেছেন আল্লাহর অশেষ রহমতে নাইক্ষ্যংছড়ি উপজেলায় এখনো কারো করোনা ভাইরাস পাইনাই। আগামীতেও যাতে কারও করোনা ভাইরাস পজিটিভ না হয় সেজন্য নিজে সচেতন হয়ে পরিবার পরিজন তথা সকলকে সচেতন করতে হবে।

আর করোনা ভাইরাস থেকে বাছার জন্য আপনারা বাড়ীতে বসে এবাদত করবেন। সামাজিক দুরত্ব বজায় রাখবেন। ঘন ঘন হাত ধৌত করবেন। সরকারী নির্ধারিত সময় ছাড়া কেউ ঘরের বাইরে ও বাজারে যাবেননা।

এছাড়াঔষধের দোকান ব্যতীত অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদিসহ কাঁচা বাজারে গন জমায়েত নাকরা, কমানোর জন্য দুপুর ২টা পর দোকান বন্ধ রাখার ও বাজারে সমাজিক দুরত্ব বাজায় রাখা ও সন্ধা ৬টার পর ঘর থেকে বাহির না হওয়া মসজিদে নামাজ অাদায়ে ৫জন অার জুমাবারে নামাজের জমাতে ১০জনের বেশি মুসল্লি উপস্হিত না থাকার এবং ১লা বৈশাকে কেন্দ্রে করে কেয়াং ঘরে ৫জনের বেশি একত্রে প্রার্থানা না করার ব্যাপরে বৌদ্ব নেতা ও ভান্তেদের সরকারি নির্দেশনা দিয়েছেন।

এছাড়া যদি কেউ সরকারী আইন অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে শক্ত হাতে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে ও প্রতিবেদককে জানান। আলাপ কালে নাইক্ষ্যংছড়ি থানার অন্যান্য অফিসারবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আর এদিকে বান্দরবান পুলিশ সুপারের নির্দেশনা মোতাবেক করোনা ঠেকাতে নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করার পাশা পাশি লোক লজ্জায় যারা খাদ্য সমগ্রী গ্রহণ করতে পারছেন না তাঁরা হট লাইনে ফোন দিলে খাবার পৌছে দিবেন নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ ও। তিনি বলেন করোনা প্রতিরোধে নিয়মিত কার্যক্রম অভ্যাহত থাকবে।

পাঠকের মতামত: